Garden Reach : গার্ডেনরিচ কান্ডে চাপের কারণে লালবাজার থেকে চিঠি মেয়রের দফতরে

Garden Reach : গার্ডেনরিচ কান্ডে প্রশাসনের কড়া ব্যাবস্থা। গার্ডেনরিচে এলাকার কাউন্সিলর থেকে মেয়রের বিরুদ্ধে বেআইনি নিমার্ণের অভিযোগ উঠেছে। অবশ্য পুরকর্তাদের দিকেই দায় ঠেলে নিজের দায় এড়াতে চাইছেন মেয়র।

Sangita Jha, Bureau Chief
  • Mar 23 2024 10:45PM
Garden Reach : গার্ডেনরিচে নির্মীয়মান ভবন ভেঙে পড়ায় মৃত্যু হয়েছে 11জনের, আহত হয়েছে একাধিক মানুষ। সেই ঘটনায় লালবাজার থেকে চিঠি পাঠানো হয়েছে কলকাতা পুরনিগম দপ্তরে। পুরসভার কাছে ভেঙে পড়া বহুতল নিয়ে কোনও অভিযোগ জমা হয়েছে কিনা সেই সম্পর্কে জানতে চাওয়া হয়েছে। সূত্রের খবর অনুযায়ী, পুলিশ CESC-কেও চিঠি পাঠিয়েছে। 

সূত্রের খবর থেকে জানা গেছে, কলকাতা পুরনিগম লালবাজারের জেরার মুখে। লালবাজার কলকাতা পুরনিগমের কাছে জানতে চাইছে, গার্ডেনরিচে যে বাড়িটি ভেঙে পড়েছে,তার নির্মাণ সম্পর্কে আগে কোনো দায়ের করা হয়েছিল কিনা। যদি অভিযোগ হয়ে থাকে তাহলে সেই সম্পর্কে কী পদক্ষেপ নেওয়া হয়েছিল কলকাতা পুরনিগমের পক্ষ থেকে। তদন্তকারীরা আরও জানতে চেয়েছেন যে ভেঙে পড়া বহুতলে বিদ্যুতের সংযোগ ছিল কিনা তাও CESC- এর কাছে। 

হঠাৎই 17 মার্চ রবিবার রাতে গার্ডেনরিচে বহুতল বাড়িটি ভেঙে পড়ে। সোমবার সকালে ৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়, সাথে একাধিক আহত ব্যাক্তিদের এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু বির্পযয় মোকাবিলা দপ্তরের পক্ষ থেকে নিশ্চিত করা হয় যে ভিতরে আরও অনেকে আটকে রয়েছেন এবং উদ্ধারকার্য অনবরত চালিয়ে যাওয়া হচ্ছে। শুক্রবার ২২মার্চ গার্ডেনরিচে ধ্বংসস্তূপ থেকে আরও ১ জনের মৃতদেহ উদ্ধার করার পর সংখ্যা বেড়ে দাঁড়ায় ১১। 

 গার্ডেনরিচের বহুতল বাড়িটির ওপর বেআইনিভাবে নির্মাণের অভিযোগ ছিল প্রথম থেকেই। এমনকি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে বাড়িটি বেআইনিভাবে নির্মাণের অভিযোগ করেন। তদন্তকারীরা জানায়, দোতলার ভিত্তিতে পাঁচতলা বাড়ি। গ্রেফতার করা হয় প্রোমোটারকে। এলাকাবাসীর পক্ষ থেকে কাউন্সিলর, মেয়র এমনকি প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ ওঠে যে, প্রশাসনের সমর্থনেই গার্ডেনরিচে একের পর এক বাড়ি বেআইনিভাবে তৈরি করা হচ্ছে। যদিও কলকাতা পুরকর্তাদের ওপরে গিয়ে পড়েছে সমস্ত দায়। এবার সেই দফতরেই চিঠি লালবাজারের।
0 Comments

संबंधि‍त ख़बरें

ताजा समाचार